সর্বশেষ সংবাদ:
অন্ধকার জগতের আরও চাঞ্চল্যকর তথ্য দিলেন ডিজে নেহা ময়মনসিংহে ইসলামিক ফাউন্ডেশন মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের বিভাগীয় কমিটি গঠন ধোবাউড়ায় ডি,পি,এল কোয়ালিফায়ার-২ খেলা অনুষ্ঠিত রফিক হাসান সভাপতি ও হারুনকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন ধোবাউড়ায় ব্যাডমিন্টন খেলার আয়োজন করলেন মেম্বার পদ প্রার্থী মোঃ কামাল হোসেন ধোবাউড়ায় শত্রুতার জেরে বাড়িঘরে আগুন ও মারধোর করার অভিযোগ পথকলি শিশুদের ভরসার আরেক নাম “পথের ইশকুল” ধোবাউড়ায় যোগাযোগ ব্যবস্থায় ভোগান্তির চিত্র পরিবর্তনে দ্রুত রাস্তার কাজ করাচ্ছেন সাংসদ জুয়েল আরেং ধোবাউড়ায় গৃহবধুর ইজ্জতের মুল্য পঁচিশ হাজার টাকা ধোবাউড়ায় ১কেজি গাঁজা এবং প্রাইভেটকারসহ ৩জন আটক করেছে থানা পুলিশ

বড়দিনের আগেই ইউরোপে টিকা দেওয়ার প্রস্তুতি

বড়দিনের আগেই ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরুর সব ধরনের প্রস্তুতি নিচ্ছে ২৭ জাতিগোষ্ঠীর ইউরোপীয় ইউনিয়ন। এরই মধ্যে ছয়টি গুরুত্বপূর্ণ ভ্যাকসিন সরবরাহকারীর সঙ্গে চুক্তি করেছে ইইউ। চলছে আরও একটি চুক্তির কাজ। ইউরোপের দেশগুলোতে ভ্যাকসিন সরবরাহে তোড়জোড় বেড়েছে ফ্রান্সের প্যারিস শার্ল দু গোলা।

২০২১ সালের শুরু থেকেই মডার্নার ভ্যাকসিন উৎপাদন শুরু করবে স্পেন। একই সঙ্গে জানুয়ারি থেকেই সাধারণ মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। গ্রীষ্মের আগেই দেশটির ৪ কোটি ৭০ লাখ মানুষকে ভ্যাকসিনেশনের আওতায় আনার কথাও জানানো হয়।

বাজারে প্রতিযোগিতায় থাকা করোনার ভ্যাকসিন আগামী ডিসেম্বরের মধ্যে অনুমোদন দেওয়ার আশা করছে কানাডা। আগামী বছরের প্রথম তিন মাসের মধ্যে ভ্যাকসিন দেওয়া শুরু করার আশা করা হচ্ছে। আগামী সেপ্টেম্বরের মধ্যেই দেশটির অধিকাংশ মানুষকে ভ্যাকসিনেশনের আওতায় আনার কথা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।
ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদন দিলে দেশটির জনগণকে বিনা পয়সায় ভ্যাকসিন সরবরাহের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট বোলসোনারো। তবে ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে ভ্যাকসিন নেবেন না বলে জানিয়েছেন তিনি।

ব্রিটেনের অক্সফোর্ড ইউনিভার্সিটি ও অ্যাস্ট্রাজেনেকার যৌথ উদ্যোগে উদ্ভাবিত করোনার ভ্যাকসিন কিনতে চুক্তি করেছে থাইল্যান্ড। চুক্তি অনুযায়ী আগামী বছরের মাঝামাঝি থাইল্যান্ডকে ২ কোটি ৬০ লাখ ভ্যাকসিন সরবরাহ করা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category