সর্বশেষ সংবাদ:
কালিয়াকৈরে মেয়র প্রার্থী তষারের মতবিনিময় সভা অনুষ্ঠিত কালিয়াকৈরে ব্যারিস্টার রফিকুল হকের স্বরনে মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত কালিয়াকৈরে হযরত  মুহাম্মাদ (সাঃ)কে ব্যাংঙ্গ করায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে বীর মুক্তিযোদ্ধা “মোজাম্মেল হোসাইন” কালিয়াকৈরে ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে জসনে জুলুছ উদযাপন ফরিদপুরের নগরকান্দায় ফ্রান্সবিরোধী মানববন্ধন ও বিক্ষোভ কালিয়াকৈরে বলৎকার! শিক্ষক আটক কালিয়াকৈরে ভিজিডি চক্রের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ফ্রান্সে রাসুল সাঃ কে নিয়ে ব্যঙ্গ চিত্র করার প্রতিবাদে ধোবাউড়ায় প্রতিবাদ মিছিল কালিয়াকৈরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের ৫টি ভবনের উদ্বোধন

পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে সোমবার রাজপথ অবরোধ

ষ্টাফ রিপোর্টারঃ- বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়ন করার দাবিতে বাম গণতান্ত্রিক জোট ঘোষিত আগামী ১৯ অক্টোবর সারাদেশে রাজপথ অবরোধ কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। আজ শনিবার (১৭ অক্টোবর) সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, সরকার লোকসানের অজুহাতে গত ২ জুলাই রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণা করে স্থায়ী-অস্থায়ী ৫১ লাখ শ্রমিক, ৪০ লাখ পাটচাষী ও পাট চাষ ও পাট শিল্পের সাথে যুক্ত প্রায় ৪ কোটি মানুষকে কর্মহীন করে চরম দুর্দশায় ফেলেছে।

বিবৃতিতে তিনি বলেন, সরকার লোকসানের অজুহাতে পাটকল বন্ধ করেছে। অথচ পাটকলে যে লোকসান তা শ্রমিকদের জন্য নয়, সরকারের দুর্নীতি-লুটপাট ও ভুলনীতি লোকসানের জন্য দায়ী। অথচ মূল কারণ দূর না করে সরকার পাটকল বন্ধ করেছে। এখন পিপিপি বা লীজ দেয়ার কথা বলা হচ্ছে। বাস্তবে রাষ্ট্রীয় পাটকল দেশী বিদেশী লুটেরাদের কাছে বিক্রি করার জন্য সরকার অপচেষ্টা চালাচ্ছে।

বিবৃতিতে খালেকুজ্জামান রাষ্ট্রীয় পাটকল পিপিপি বা লীজ নয়, আধুনিকায়ন করে চালু করা, শ্রমিকদের সকল বকেয়া পরিশোধ, লোকসানের জন্য দায়ী মন্ত্রণালয় ও বিজেএমসি’র দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচার ও শাস্তি; দুর্নীতি-লুটপাট-ভুলনীতি পরিহার এবং সরকারি বেসরকারি সকল পাটকলে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণার দাবি জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category