কম খরচে ইন্টারনেটের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

স্টাফ রিপোর্টারঃ- কম খরচে দ্রুতগতির ইন্টারনেট ও শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে হ্যান্ডসেটের দাবিতে বৃস্পতিবার (২০ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। এতে টেলিযোগাযোগ সেবার ওপর কর কমানোর দাবিও করা হয়।

সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ জানান, দেশে এখনো স্বল্পমূল্যে মানসম্মত ইন্টারনেট পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়নি। সেবাদাতা কোম্পানিগুলো নানা ছলচাতুরিতে গ্রাহকদের কাছ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। তাই এ বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছি। এর অনুলিপি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা, অর্থমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যানকেও দেয়া হয়েছে।

তিনি জানান, করোনায় ডিজিটাল পদ্ধতিতে শিক্ষার বিষয়টি সামনে চলে এসেছে। স্বাভাবিক সময়েও শিক্ষার্থীদের জন্য ইন্টারনেটের সহজলভ্যতা গুরুত্বপূর্ণ। কিন্তু শহরের শিক্ষার্থীদের অনেকের কাছে ফোরজি হ্যান্ডসেট থাকলেও দেশের বেশিরভাগ শিক্ষার্থীরই তা নেই। তাই ফোরজি ডিভাইসের আমদানি শুল্ক প্রত্যাহার করে অপারেটরদের মাধ্যমে সেগুলো শিক্ষার্থীদের বিনামূল্যে বা নূন্যতম মূল্যে সংযোগসহ দেয়ার সুপারিশ করেছি আমরা। এছাড়া নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা দিতে অপারেটরদের গ্রাহক অনুপাতে পর্যাপ্ত তরঙ্গ নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে স্মারকলিপিতে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category