সর্বশেষ সংবাদ:
কালিয়াকৈরে কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ ধোবাউড়ায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সদর ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতি সভা আমি চেয়ারম্যান হবো নবাবগঞ্জে প্রেমিককে জিম্মি করে প্রেমিকাকে ধর্ষন। গ্রেফতার ৪ ধোবাউড়ায় উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে জাতীয় পতাকার অবমাননা,সচেতন মহলের তীব্র নিন্দা ভারতে বাবরি মসজিদ ভেঙ্গে রাম মন্দির স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ধোবাউড়ায় মানববন্ধন সিরাজগঞ্জের সলঙ্গায় ৫৬ পিস ইয়াবাসহ আটক ১ ধোবাউড়ায় মাস্ক বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে আদিবাসী দিবস পালিত ধোবাউড়া উপজেলাকে মাদকমুক্ত করতে যুবকদের খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে–জালাল উদ্দিন সোহাগ ধোবাউড়ায় দলিল লেখক সমিতির নতুন কমিটি

এ যেন কমলগঞ্জে মানবতার ফেরিওয়ালা “”রাসেল মতলিব তরফদার””

নাদিয়া আক্তার নিয়ারুন, কমলগঞ্জ  প্রতিনিধি  ।।
চারদিকে করোনাভাইরাস আতংকে চলা লকডাউনের মাঝে দুঃসময়ে দিনপার করছে মানুষ। এ দু:সময়েও জনগনের পাশে নেই জনগনের নেতা জননেতা দাবীদাররা। ‘আপনি বাঁচলে বাপরে নাম’ নীতিতে ঘাপটি মেরে বসে আছেন। অবশ্য কেউ কেই প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ বিতরণ করে ফটোসেশনের মধ্যে বিশাল দায়িত্ব পালন করে ফেলেছেন। এমন অবস্থায় একেবারে ব্যাতিক্রম একজন বীর মুক্তিযোদ্ধা প্রয়াত লোকমান তরফদারের পুত্র মানবতার ফেরিওয়ালা কমলগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রাসেল মতলিব তরফদার । করোনা ভাইরাসের শুরু থেকে পৌরবাসীকে সুরক্ষার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। লকডাউন শুরু হবার পর তার ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে পরিচ্ছন্ন অভিযান জোরদার করেছেন । নিজে স্প্রে কার্যক্রমে অংশ নিয়েছেন । কেউ অসুস্থ হলে খোঁজ রাখছেন তার হাসপাতালে চিকিৎসা ব্যবস্থার। ওয়ার্ডবাসীকে ভাইরাসমুক্ত রাখার প্রচেষ্টায় একজন বাসিন্দাও করোনায় আক্রান্ত হয়নি। কমলগঞ্জে যে ক‘জন করোনা রোগী শনাক্ত হয়েেছ তারা সবাই অন্যান্য এলাকার।
প্রতিদিন তার ভানুগাছ বাজারস্থ অফিসে বসে এসব মনিটরিং করার পাশাপশি করোনা সংকটের শুরু থেকেই নিজের অর্থায়নে সমাজের গরীব মেহনতি অসহায় ও কর্মহীন মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। প্রতিদিন পাড়ায় মহল্লায় ঘুরে অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষকে খুজে খুজে বের করে তাদের মধ্যে বিতরণ করছেন নগদ অথর্, খাদ্যসামগ্রী ও সব্জী। এলাকার এক হাজারেরও অধিক লোকের মধ্যে বিনে পয়সায় বিতরন করেছেন মিষ্টি কুমড়া, বরবটি, ঢেঁড়শ, শাক, টমোটো শশাসহ নানা জাতের সব্জি। শুধু নিজের এলাকার এলাকার বাইরে বিভিন্ন ইউনিয়নেও প্রসারিত করেছেন তার সহযোগীতার হাত। তিনিও তার সাধ্য প্রতিদিনই সহযোগীতা করে যাচ্ছনে জাতী ধর্ম নির্বিশেষে নানান শ্রেণীপেশার মানুষকে। প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়ের অনুরোধে আজ সন্ধ্যায় করোনা ভাইরাস জনিত কারণে কর্মহীন হয়ে পড়া কমলগঞ্জ উপজেলার হতদরিদ্র ১০ জন ডেকোরর্টোস শ্রমিকের হাতে উপহার হিসাবে তুলে দেন খাদ্যসামগ্রীর প্যাকেটগুলো। প্রতিদিনই তিনি এভাবে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী উপহার দিয়ে যাচ্ছে। শুধু তাই নয় প্রচার বিমুখ এই লোকটি তার নিজের জায়গার উপর অবস্থিত ১৩টি প্রতিষ্টানের ভাড়াও মওকুফ করেছেন। অবস্থাদৃষ্টে মনে হয়, মানুষের কল্যাণ করাটাই এখন তার নেশা হয়ে দাড়িয়েছে। কাউন্সিলার রাসেল মতলিব তরফদাররে এমন কর্মকান্ডে খুশী এলাকার জনগন। জনপ্রতিনিধিরাও তার এমন কর্মকান্ডের প্রশংশা করেছেন। উপকার ভোগীরা জানান, লকডাউনের সময় অনেকেই বাইরে যেতে পারেননি, অনেকেই কাজ না পেয়ে সমস্যায় আছেন এই অবস্থায় এই সাহায্যটা তাদের খুব উপকারে আসছে।
আলাপকালে রাসেল মতলিব তরফদার বলেন, সরকারের একার পক্ষে সকলকে সহযোগীতা করা সম্ভব নয়। তাই নিজের দায়বদ্ধতা থেকে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। করোনা ভাইরাসের প্রাদূর্ভাব যতদিন থাকবে ততদিন তার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি। কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন, নিজের এলাকা ছাড়াও ইউনিয়ন এলাকার বিভিন্ন ওয়ার্ডের অসহায় গরীবদের সাহায্য করছেন কমিশনার রাসেল মতলিব তরফদার।
পৌর মেয়র জুয়েল আহমদ বলেন, কমিশনার রাসেল মতলিব তরফদার অন্যদের চেয়ে একটু ব্যতিক্রম। তিনি নিজের টাকায় বিভিন্ন জনগনকে সহযোগীতা করে যাচ্ছেন। যাদের সামর্থ আছে তারা সবাই এভাবে এগিয়ে আসলে করোনা কালে লোকজন সমস্যায় পড়বেনা বলেও তিনি মন্তব্য করেন।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category