আটোয়ারীর মির্জাপুর ইউপি চেয়ারম্যানের নানামুখী অনিয়ম

আল মাসুদ, পঞ্চগড় জেলা প্রতিনিধি:
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডি চাল বিতরণে চালবাজি এবং সরকারি গাছ লুটপাটসহ নানামুখী অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
তার অনিয়মের চিত্র তুলে ধরে ইতোমধ্যে বিভিন্ন গণমাধ্যমে একাধিকবার সংবাদ প্রকাশ হয়েছে।
অভিযুক্ত ওই ইউপি চেয়ারম্যানের নাম ওমর আলী। তিনি উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক।
সূত্র জানায়, সম্প্রতি ইউনিয়ন পরিষদ চত্বরে হত-দরিদ্র উপকারভোগিদের মাঝে ভিজিডি চাল বিতরণে নিয়মবহির্ভূত ভাবে অর্থগ্রহণ করেছেন তিনি। খাদ্যগুদাম থেকে চাল উত্তোলনে অতিরিক্ত খরচের ভাউচার দেখিয়ে উপকারভোগিদের কাছ থেকে নেওয়া টাকা পকেটে ঢুকিয়েছেন।
গত ১৭ মে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউনিয়নের মোট ৩৭৪ জন উপকারভোগির কাছ থেকে জনপ্রতি ১০ টাকা করে মোট তিন হাজার ৭৪০ টাকা উত্তোলন করেন ইউপি সচিব। চেয়ারম্যানের নির্দেশেই এ টাকা উঠানো হয়েছে বলে জানিয়েছেন সচিব।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ওমর আলী বলেন, ঈদ উপলক্ষে অফিসের কিছু কর্মচারী এই টাকা টা নিয়েছে।
এর আগে গত ১০ মে ইউনিয়নের পাটশিরি বাজার সংলগ্ন লক্ষীপুর গ্রামের সরকারি রাস্তা থেকে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ছয়টি ইউক্লিপটাস গাছ কর্তন করা হয়। যার নির্দেশে ছিলো ইউপি চেয়ারম্যান ওমর আলী।
এছাড়াও তার বিরুদ্ধে বাল্যবিয়েসহ নানান সামাজিক অপরাধের অভিযোগে রয়েছে। ইতোপূর্বে তিনি বাল্য বিয়ের নেতৃত্ব দিয়ে সাময়িক বরখাস্তও হয়েছিলেন।
আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সুলতানা বলেন, ঘটনার বিষয় আমি জানতে পেরেছি, বিষয়টা আমি আজকে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category