সর্বশেষ সংবাদ:
১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয় কমলগঞ্জে প্রণোদনার দাবিতে দুই শ্রমিক সংগঠনের মানববন্ধন রাস্তা নির্মাণ নিয়ে কমলগঞ্জে সংঘর্ষে আহত ৮ তাড়াশে প্রাইভেট কারে তল্লাশীতে ২৫৪ পিচ ইয়াবাসহ ২ মাদক ব্যাবসায়ী আটক রায়গঞ্জে ২০০ পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক দিনাজপুরের ঘোড়াঘাটে একদিনে এসআই সহ ৮ জনের করোনা পজিটিভ এ যেন কমলগঞ্জে মানবতার ফেরিওয়ালা “”রাসেল মতলিব তরফদার”” জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে  কমলগঞ্জে ছাত্রদলের বৃক্ষরোপণ মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রভাষকের নগদ অর্থ সহায়তা বিরামপুরে করোনা পজিটিভ শুনে আইসোলেশন থেকে যুবকের পলায়ন

বাতিল হতে যাচ্ছে সাপ্তাহিক ছুটি শনিবার !

নিউজ ডেস্কঃ-

দেশে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটি দফায় দফায় বাড়ছে। সর্বশেষ ঘোষণায় ঈদের ছুটিসহ এটিকে বর্ধিত করা হয়েছে ৩০ মে পর্যন্ত। এই লম্বা ছুটির কারণে দেশের যে সামগ্রিক ক্ষতি হচ্ছে তা পুষিয়ে নিতে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিলের কথা ভাবছে সরকার।

অর্থনীতিতে দেখা দিয়েছে মারাত্মক স্থবিরতা। অফিসগুলোকে ফাইলের স্তূপ জমে গেছে। আদালতে জট লেগেছে মামলার। বেসরকারি প্রতিষ্ঠানগুলোর অবস্থাও ভালো নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে জমে আছে ক্লাস-পরীক্ষা। এককথায় করোনাভাইরাসের কারণে প্রায় স্থবির হয়ে পড়া দেশকে নতুন করে চাঙ্গা করতে নানা পরিকল্পনা করছে সরকার। তারমধ্যে দুদিনের সাপ্তাহিক ছুটিকে কমিয়ে একদিনে নিয়ে আসার ব্যাপারটি অন্যতম।

এ প্রসঙ্গে জনপ্রশাসন বিশেষজ্ঞ, অর্থনীতিবিদ, উদ্যোক্তারা মনে করছেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে বেসরকারি সেক্টরের মতো সরকারকে কাজের ক্ষেত্রে অতিরিক্ত মনোযোগ দিকে হবে। তবেই অল্প সময়ের মধ্যে ক্ষতি পুষিয়ে ওঠা সম্ভব হবে। আর এ জন্য সাপ্তাহিক ছুটি দুদিন থেকে কমিয়ে একদিন করা যেতে পারে। এতে ইতিবাচক অগ্রগতি হবে। স্থায়ীভাবে না হলেও অন্তত পরিস্থিতি আগের মতো স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাপ্তাহিক ছুটি একদিন করার এই সিদ্ধান্ত নেয়া যেতে পারে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, এই মুহূর্তে সরকার করোনা সংক্রমণরোধে কর্মকাণ্ড নিয়েই ব্যস্ত। সাপ্তাহিক ছুটি একদিন কমানোর বিষয়টি সরকারের সর্বোচ্চ পর্যায়ের সিদ্ধান্ত। বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা আছে, তবে পরিস্থিতি স্বাভাবিক হলে তখন হয়তো এটি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে। তিনি হয়তো সবকিছু বিবেচনা করে শনিবারের ছুটি বাতিল করা কিংবা বর্তমান অবস্থাই বহাল রাখার সিদ্ধান্ত দিতে পারেন।

একজন কর্মকর্তা জানান, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের আমলেই এর আগেও শনিবারের ছুটি বাতিলের একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী সেটি অনুমোদন দেননি। কারণ এর সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের মনস্তত্বও জড়িত। যারা কাজ করবেন তারা এটিকে কীভাবে নিচ্ছেন, সেটিও একটি বড় বিষয়।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category