সর্বশেষ সংবাদ:
১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয় কমলগঞ্জে প্রণোদনার দাবিতে দুই শ্রমিক সংগঠনের মানববন্ধন রাস্তা নির্মাণ নিয়ে কমলগঞ্জে সংঘর্ষে আহত ৮ তাড়াশে প্রাইভেট কারে তল্লাশীতে ২৫৪ পিচ ইয়াবাসহ ২ মাদক ব্যাবসায়ী আটক রায়গঞ্জে ২০০ পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক দিনাজপুরের ঘোড়াঘাটে একদিনে এসআই সহ ৮ জনের করোনা পজিটিভ এ যেন কমলগঞ্জে মানবতার ফেরিওয়ালা “”রাসেল মতলিব তরফদার”” জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে  কমলগঞ্জে ছাত্রদলের বৃক্ষরোপণ মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রভাষকের নগদ অর্থ সহায়তা বিরামপুরে করোনা পজিটিভ শুনে আইসোলেশন থেকে যুবকের পলায়ন

ইবির তিন শিক্ষার্থী পাচ্ছে প্রমিজ ফেলোশিপ

ইবি প্রতিনিধি-
সেভ ইয়ুথ প্রমিজ ফেলোশিপ-২০২০ এর জন্য মনোনিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন শিক্ষার্থী। মনোনিত শিক্ষার্থীরা হলেন, উন্নয়ন অধ্যয়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ ফাহিম ফয়সাল ও মারিয়া তানজিম এবং দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের আব্দুল হাদী।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেভ ইয়ুথ বাংলাদেশের উদ্যোগে এ ফেলোশিপ প্রদান করা হচ্ছে বলে জানা গেছে।
তথ্য সূত্রে, ঢাকা বিশ্ববিদ্যালয় ভিত্তিক সেভ ইয়ুথ প্রোগ্রামের আওতায় ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ফর ইলেক্টোরাল সিস্টেমস (আইএফইএস) এবং ইউকেএইড এর সহযোগিতায় বাংলাদেশের ৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৩২ জন শিক্ষার্থীকে ৬ মাস মেয়াদী এই ইয়ুথ ‘প্রমিজ ফেলোশিপ’ দেয়া হয়েছে।
ফেলোশিপ প্রাপ্ত ৩২ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে বিভিন্ন বিভাগে অধ্যয়নরত।
সেভ ইয়ুথ প্রোগ্রামের মডারেটর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম বলেন, ‘এটি একটি সময়োচিত উদ্যোগ। সারাদেশে লকডাউনের কারণে এখন বিশ্ববিদ্যালয়সমুহে ছুটি চলছে। এই ফেলোশিপ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামাজিক ভূমিকা পালনে উদ্ভুদ্ধ করবে। শিক্ষার্থীদের ভয়েসকে শক্তিশালী করবে এবং কোবিড ১৯ মোকাবেলায় তরুণদের সক্ষমতা বাড়াবে।’
উল্লেখ্য, উক্ত ফেলোশিপের অধীনে শিক্ষার্থীরা করোনাভাইরাস সংক্রান্ত মিথ্যা তথ্য, ঘৃণামূলক বক্তব্য এবং সোশ্যাল স্টিগমা প্রতিরোধে পাল্টা বার্তা প্রচারে বিশেষ ভূমিকা রাখবে। সার্বিকভাবে এই উদ্যোগের মূল লক্ষ্য তরুণদের বিভিন্ন সামাজিক সুরক্ষা কার্যক্রমে অংশগ্রহণে অনুপ্রাণিত করা এবং মানবিক, বিজ্ঞানমনস্ক এবং গবেষণালব্ধ তথ্য প্রচারে উৎসাহিত করা।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category