সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় মানবতার মিছিলে’র ঈদ উপহার বিতরণ ধোবাউড়ায় ঈদ উপহার বিতরণ করেছে ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান সাকিব মসজিদে সাবান ও টিস্যু বিতরণ করেন উপজেলা ছাত্রলীগ নেতা বিশাল ধোবাউড়ায় রঘুরামপুর সমাজকল্যান সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ছাত্র জমিয়ত বাংলাদেশ এর পক্ষ থেকে ইয়াসিন আরাফাতের পরিবারে নগদ অর্থ ও ঈদ সামগ্রী প্রদান ধোবাউড়ায় ঈদ সামগ্রী বিতরণ করলেন ছাত্রলীগ নেতা জুয়েল সরকার বিশাল ধোবাউড়ায় যুবদল নেতা শামীমের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ কমলগঞ্জ সদর ইউপিতে ৪০০ দুঃস্থ পরিবারে মধ্যে ঈদ উপহার খাদ্য সামগ্রী বিতরন ঈদুল ফিতরে কমলগঞ্জ বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান হান্নান কমলগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনায় উভয় পক্ষের ৬ জন আহত

ইবিতে পহেলা বৈশাখ উপলক্ষে অনলাইন আর্ট কনটেস্ট শুরু

ইবি প্রতিনিধি-
বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। মৃত্যুর মিছিল বেড়েই চলেছে আমাদের দেশেও। দেশব্যাপী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানও বন্ধ ঘোষণা করা হয়েছে।
তাই অনলাইনে পহেলা বৈশাখ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বাঙালী সংস্কৃতি’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চিত্রাঙ্কন বিষয়ক সংগঠন ‘চিত্রপট’ এ প্রতিযোগিতার আয়োজন করে। আগামী ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত চিত্র পাঠাতে পারবে শিক্ষার্থীরা।
জানা যায়, এই প্রতিযোগিতায় শুধু ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই অংশগ্রহণ করতে পারবে। সহস্তে পেন্সিলে বা রং তুলিতে আঁকা ছবি ‘চিত্রপট’ নামক ফেইসবুক গ্রুপে পোস্ট করতে হবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ একটি ছবি পোস্ট করতে পারবেন। ছবিতে শিল্পীর সাক্ষর থাকতে হবে।
ছবি পোস্টের নিয়মাবলীঃ পোস্টের শুরুতে – ‘‘চিত্রপটঃ 2nd Art Contest-2020’’, টপিক/থিম, আর্টিস্ট এর নাম-, মিডিয়াম-, তারিখ- উল্লেখ করতে হবে। আগামী ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত চিত্র পোস্ট করতে হবে। এছাড়া পোস্ট গ্রহণযোগ্য হবেনা।
এ বিষয়ে চিত্রপটের সভাপতি শামস্-উর-রহমান বলেন, ‘বৈশাখী মেলায় আমাদের এক্সিবিশনের প্লান ছিল। ক্যাম্পাস ছুটি হওয়ায় সম্ভব হচ্ছে না। আর্টিস্টরা যেন বাসায় অলস বা বিরক্তিকর সময় পার না করে তাই অনলাইন কনটেস্টের আয়োজন করা।’
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের চিত্রশিল্পীদের ২০১৯ সালের অক্টোবর মাসে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিয়ে ‘চিত্রপট’ -এর আত্নপ্রকাশ ঘটে। যারা চিত্রাঙ্কন ভালবাসে, শিখতে চায় এবং বিশ্ববিদ্যালয়ের চিত্রশিল্পীদের প্রতিভার বিকাশ ঘটাতেই এ সংগঠন আত্মপ্রকাশ করেছে।
এম বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category