সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় মানবতার মিছিলে’র ঈদ উপহার বিতরণ ধোবাউড়ায় ঈদ উপহার বিতরণ করেছে ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান সাকিব মসজিদে সাবান ও টিস্যু বিতরণ করেন উপজেলা ছাত্রলীগ নেতা বিশাল ধোবাউড়ায় রঘুরামপুর সমাজকল্যান সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ছাত্র জমিয়ত বাংলাদেশ এর পক্ষ থেকে ইয়াসিন আরাফাতের পরিবারে নগদ অর্থ ও ঈদ সামগ্রী প্রদান ধোবাউড়ায় ঈদ সামগ্রী বিতরণ করলেন ছাত্রলীগ নেতা জুয়েল সরকার বিশাল ধোবাউড়ায় যুবদল নেতা শামীমের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ কমলগঞ্জ সদর ইউপিতে ৪০০ দুঃস্থ পরিবারে মধ্যে ঈদ উপহার খাদ্য সামগ্রী বিতরন ঈদুল ফিতরে কমলগঞ্জ বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান হান্নান কমলগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনায় উভয় পক্ষের ৬ জন আহত

করোনা: অসহায়দের পাশে দাঁড়াতে নিজের জমানো টাকা দান করলেন ইবি ছাত্রলীগ নেতা

করোনা: অসহায়দের পাশে দাঁড়াতে নিজের জমানো টাকা দান করলেন ইবি ছাত্রলীগ নেতা
এম বি রিয়াদ, ইবি-
করোনা। যার থাবায় আক্রান্ত সারাবিশ্বের মানুষ। এটি এমন এক সংক্রামক ভাইরাস যা দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। এর দ্রুত বিস্তার রোধে লকডাউন চলছে দেশে দেশে। অনেক দেশেই অন্ন বস্ত্রের কথা না ভেবেই লকডাউন করা হয়েছে। ফলে সংসার কীভাবে চলবে তা নিয়ে উৎকণ্ঠায় দিন পার করছেন খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষেরা।
দেশের এমন সংকটময় মুহুর্তে খেটে খাওয়া অসহায়দের পাশে দাঁড়াতে জমানো টাকা দান করলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগের সাবেক এক ছাত্রলীগ নেতা। যিনি খেটে খাওয়া মানুষদের মুখে এক টুকরো হাসি ফোটাতে নিজের ‘মাটির ব্যাংকে’  জমানো সব টাকাই বিলিয়ে দিয়েছেন।
জানা যায়,মাটির ব্যাংকে জমানো সঞ্চয় অসহায় দিনমজুরদের মাঝে বিলিয়ে দেওয়া সেই আত্নত্যাগী ব্যাক্তির নাম মিজানুর রহমান লালন।
তিনি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে নানা উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রেখেছেন নিজেকে। এরই ধারাবাহিকতায় করোনায় গৃহবন্ধী থাকা খেটে খাওয়া অসহায়দের পাশে দাঁড়াতে মাটির ব্যাংকে জমানো টাকা বিলিয়ে দিয়েছেন তিনি। তার ব্যাংকে বছর ধরে জমানো টাকার পরিমাণ ছিলো দুই হাজার ৬৭২ টাকা।
এর আগে করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং জীবাণুনাশক স্প্রে বিতরণসহ নানা সামাজিক কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত করে রেখেছেন তিনি।
এছাড়াও বঙ্গবন্ধুর আদর্শকে শিক্ষার্থীদের মধ্যে উজ্জীবিত করতে বিনামূল্যে ‘বঙ্গবন্ধুর আত্মজীবনী’ বইটির কয়েক হাজার কপি শিক্ষার্থীদের মাঝে বিতরন করেছেন বলে জানান তিনি।
তার এ মহান আত্নত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ও সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমি অসহায়দের পাশে দাড়িয়েছি। সকলে নিজ নিজ জায়গা থেকে করোনা আতঙ্কে গৃহেবন্দী খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানো উচিত। দেশের এমন সংকটময় মুহুর্তে সকলের  সম্মিলিত সহযোগিতায় পারে অসহায়দের মুখে হাঁসি ফোটাতে।
এম বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category