সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় ইয়াবা ব্যবসায়ী ২ জন ও ফেনসিডিল ব্যবসায়ী ১জন কে আটক করে আদালতে প্রেরণ ধোবাউড়ায় বানের পানি কেড়ে নিলো পৃথক গ্রামে দুই শিশুর তাজা প্রাণ ধোবাউড়ায় মোটর সাইকেল দুর্ঘটনায় শিবানন্দখিলা গ্রামে একজন নিহত ধোবাউড়ায় বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কমিটি অনুমোদন মসজিদ প্রাঙ্গণে বৃক্ষ রোপন করে পবিত্র ঈদ-উল আযহাকে স্বরণীয় করলেন মাহফুজুল আলম ফাহাদ আমি গরীব মানুষ, মাইনসের জমিত বাউয়াইল্লা থাহি…. সাংসদ জুয়েল আরেং এর প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ধোবাউড়া উপজেলায় শতভাগ বয়স্ক ও বিধবা ভাতা চালু ধোবাউড়ায় উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের উদ্যোগে বিভিন্ন হাটবাজারে কাজ করছে ভেটেরিনারি মেডিকেল টিম ধোবাউড়ায় “আলোর মিছিল” সমাজ উন্নয়নমূলক সংগঠনের দক্ষিণ মাইজপাড়া ইউপি কমিটি গঠন ধোবাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, সাইকেল বিতরণসহ বিদ্যুৎ ও রাস্তা উদ্বোধন করেন সাংসদ জুয়েল আরেং

ইবিতে করোনা ভাইরাস প্রতিরোধ সেল গঠন 

ইবি প্রতিনিধি
করোনা ভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১০ সদস্য বিশিষ্ট ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বুধবার (২৫ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রিার এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়কে করোনা ভাইরাস মুক্ত রাখতে করোনা নির্ধারণ ও তা বাস্তবায়ণের লক্ষে গত শনিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভা থেকে সেলটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ কে আহ্বায়ক করে মোট ৯ সদস্যের  ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়।
কমিটির অন্য সদস্যরা হলেন,  বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগেরর সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার,  ফার্মেসী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক  ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ মিন্নাতুল করীম আকন্দ, অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু, সহযোহী অধ্যাপক ড. এ  টি এম মিজানুর রহমান, কামরুজ্জামান ও চীফ মেডিকেল অফিসার এস এম নজরুল ইসলাম।
এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। এর মাধ্যমে আমরা করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। এরই অংশ হিসেবে গতকাল ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগীতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। এগুলো ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে।
এম বি রিয়াদ,ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category