বিয়ে পণ্ড কমলগঞ্জে সেন্টার সিলগালা

নাদিয়া আক্তার নিয়ারুন ,কমলগঞ্জ ( মৌলভীবাজার ) প্রতিনিধিঃ-    মৌলভীবাজারের কমলগঞ্জে বিয়ের অনুষ্ঠানের মাধ্যমে লোকসমাগম করায় মোবাইল কোর্টের মাধ্যমে বিয়ে বন্ধ করে দিয়ে কমিউনিটি সেন্টারকে সিলগালা করে দেওয়া হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) বেলা ১টায় উপজেলার রহিমপুরের লিসা কমিউনিটি সেন্টারে সরকারের আদেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের মাধ্যমে লোকসমাগম করায় মোবাইল কোর্টের মাধ্যমে বিয়ে বন্ধ করে দিয়ে কমিউনিটি সেন্টারটি সিলগালা করে দেয়া হয় ও কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষকে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশেকুল হক এ জরিমানা করেন। তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক ও রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করার পরও সরকারি আদেশ অমান্য করায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে।
সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
কমলগঞ্জ উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, শুক্রবার পতনউষার ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের এক তরুণীর বিয়ে ছিল পার্শ্ববর্তী মুন্সীবাজার ইউনিয়নের রুপসপুর গ্রামের এক যুবকের সাথে। বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে স্থান নির্ধারণ করা হয়েছিল রহিমপুর ইউনিয়নের লিসা কমিউনিটি সেন্টার। খবর পেয়ে শুক্রবার বেলা ১টায় পুলিশের সহায়তায় লিসা কমিউনিটি সেন্টারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশেকুল হক। এ সময় বরপক্ষ কমিউনিটি সেন্টারে উপস্থিত ছিলেন না এবং কনেপক্ষের অধিকাংশ আমন্ত্রিত ও স্বজনরা জুমার নামাজে ছিলেন। এ অবস্থায় বিয়ের আয়োজন বাতিল করে দেওয়া হয়। একই সঙ্গে কমিউনিটি সেন্টারের মালিক শামছুননাহার চৌধুরীকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং কমিউনিটি সেন্টারটি সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category