অসাম্প্রদায়িক বাংলায় মোদিকে চায়না ইবি শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি-
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে জাতীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আসতে না দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা দেড় টায় বিশ^বিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ স্মৃতি ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন করে তারা। এসময় ‘বঙ্গবন্ধুর বাংলায় মোদির ঠাই নাই’, ‘সাম্প্রদায়িক মোদিকে বাংলাদেশে চাই না’, ‘মুসলিমদের উপর হামলা, বন্ধ কর, বন্ধ কর’, ‘গো ব্যাক মোদি’, বয়কট মোদিসহ বিভিন্ন ধ্বনিতে ফেটে পড়ে শিক্ষার্থীরা।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহামানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষ্যে জাতীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসার কথা রয়েছে। এদিকে সম্প্রতি ভারতে মুসলিমদের উপর হামলা ও নির্যাতন চালানো হয়। ওই ঘটনায় ৩৮জন প্রাণ হারিয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে অসাম্প্রদায়িক বাংলাদেশে উগ্রবাদী, দাঙ্গাবাজ নরেন্দ্র মোদিকে বাংলাদেশে না আসতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে এ মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন,‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় অসম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন। অপরদিকে নরেন্দ্র মোদি সাম্প্রদায়িক চেতনায় ভারতে মুসলমানদের উৎখাত করে দিতে মুসলিমদের উপর হামলা চালাচ্ছে। বঙ্গবন্ধুর এই জন্মশতবার্ষিকীতে মোদিকে বাংলায় আসতে দেওয়া অসম্প্রদায়িক চেতনার পরিপন্থি। আমরা মুজিববর্ষে মোদিকে চাইনা। আমাদের দাবি না মানলে আমরা এ আন্দোলন অব্যাহত রাখবো।’

এম বি রিয়াদ, ইসলামী বিশ^বিদ্যালয়, কুষ্টিয়া।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category