সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় উপজেলা পরিষদের পক্ষ থেকে রিক্সা চালকদের মাঝে ত্রাণ বিতরণ ধোবাউড়ায় করোনা ভাইরাস মোকাবেলায় ফান্ড তৈরীর লক্ষে এক জরুরী সভা বাহুবলে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা, গণধোলাই দিয়ে থানায় সোপর্দ  করোনা: অসহায়দের পাশে দাঁড়াতে নিজের জমানো টাকা দান করলেন ইবি ছাত্রলীগ নেতা করোনা ভাইরাস প্রতিরোধে আগামী ৭ দিন ঘরে থাকুনঃ ওসি আলী আহম্মদ মোল্লা কমলগঞ্জে সিঁধেল চুরির ঘটনা ঘটেছে করোনা কভিড-১৯ প্রতিরোধে মাঠে কাজ করছে একদল তরুণ করোনা কভিড-১৯ প্রতিরোধে মাঠে কাজ করছে একদল তরুণ পঞ্চগড়ে মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করোনাঃ অসহায়দের পাশে ইবি ছাত্রলীগ সম্পাদক

বইমেলায় থাকছে ইবি শিক্ষকের কাব্যগ্রন্থ ‘স্বর্গীয় প্রযুক্তি’

ইবি প্রতিনিধি-
অমর একুশে বইমেলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দীনের প্রথম কাব্যগ্রন্থ ‘স্বর্গীয় প্রযুক্তি’ প্রকাশিত হয়েছে। চয়ন প্রকাশন থেকে প্রকাশিত এ বইটি ঢাকার বইমেলায় ২১৫ নং স্টলে পাওয়া যাবে। একই সাথে ইবিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী বইমেলার বিভাগীয় স্টলেও দেখা মিলবে বইটির।

জানা যায়, ড. গিয়াসের এই কাব্যগ্রন্থটিতে মানুষের সার্বিক জীবন, দর্শন ও আনন্দ বেদনার চিত্রপট এবং জীবনের শেষ গন্তব্যের কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। বইটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দীর্ঘ দুই দশকেরও বেশি সময়ের স্বাধনার ফল এই ‘স্বর্গীয় প্রযুক্তি’। প্রাত্যাশা-প্রাপ্তির হিসাব মিলাতে গলদঘর্ম বর্তমান মানবজাতি। উন্নতির শিখরে পৈৗছাবার চিন্তায় বিভোর সবাই। একবিন্দু সুযোগও কেউ পায় না কোথা থেকে তার আগমন, কোথায় তার প্রত্থান। এই প্রাপ্তি-অপ্রাপ্তির সমীকরণের দোলাচলের মাঝেও মানুষের উচিত অমোঘ সত্যের অমিয় বাণীর কথা স্মরণ করা। আর সেই অনুযায়ী নিজেদের জীবনকে পরিচালনা করা। যাতে নিহিত আছে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। আর এই বইটি পড়লে আশাকরি একজন মানুষ তার ইহকালীন জীবন দর্শন ও পরকালীন মুক্তির বিভিন্ন নির্দেশনা সম্পর্কে জানতে পারবে।

এম বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category