সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় বন্যায় প্লাবিত এলাকাসহ রাস্তাঘাট পরিদর্শন করেন জেলা প্রশাসক মিজানুর রহমান ধোবাউড়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী হচ্ছে বেকারি পন্য ধোবাউড়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু  ধোবাউড়ায় “আমার চোখে আমার ধোবাউড়া” ফটোগ্রাফি কনটেস্ট পুরস্কার বিতরণ ধোবাউড়ায় অবাধে বিক্রি হচ্ছে যৌন-উত্তেজক ট্যাবলেট ও বিভিন্ন পানীয় দ্রব্য ধোবাউড়ায় মরহুম সাংবাদিক সিরাজুল ইসলাম স্বরণে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত পঞ্চগড়ে ‘লাম্পি স্কিন’ রোগে গবাদি পশু আক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ধোবাউড়ায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসার জন্য ১৩ লক্ষ টাকা সহায়তা প্রদান হিলিতে স্থলবন্দরে পেঁয়াজের দাম বাড়লো সিন্ডিকেটকে দায়ী করছেন ব্যবসায়ীরা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রী লায়লার মৃত্যু

চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ার ভোট একই দিনে হবে

নিউজ ডেস্কঃ-    চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচন আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। রোববার নির্বাচন কমিশনের (ইসি) সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আজ বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ৬১তম কমিশন সভা শেষে ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, আপিল ২ থেকে ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম ও সচিব মো. আলমগীর সহ ইসির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করে ইসি। এ সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৫ আগস্ট। নির্বাচনী আইন অনুযায়ী, ৫ আগস্টের পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

এদিকে গত ১৮ জানয়ারি বগুড়া-১ আসন আর যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী, আসন শূন্য হওয়ার পরবর্তী নব্বই দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্ন করতে হবে।

বগুড়া-১ আসনে ১৬ এপ্রিল আর যশোহর-৬ আসনে ১৯ এপ্রিলের মধ্যে ভোটগ্রহণ করার বাধ্যবাধকতা রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category