সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় বন্যায় প্লাবিত এলাকাসহ রাস্তাঘাট পরিদর্শন করেন জেলা প্রশাসক মিজানুর রহমান ধোবাউড়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী হচ্ছে বেকারি পন্য ধোবাউড়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু  ধোবাউড়ায় “আমার চোখে আমার ধোবাউড়া” ফটোগ্রাফি কনটেস্ট পুরস্কার বিতরণ ধোবাউড়ায় অবাধে বিক্রি হচ্ছে যৌন-উত্তেজক ট্যাবলেট ও বিভিন্ন পানীয় দ্রব্য ধোবাউড়ায় মরহুম সাংবাদিক সিরাজুল ইসলাম স্বরণে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত পঞ্চগড়ে ‘লাম্পি স্কিন’ রোগে গবাদি পশু আক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ধোবাউড়ায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসার জন্য ১৩ লক্ষ টাকা সহায়তা প্রদান হিলিতে স্থলবন্দরে পেঁয়াজের দাম বাড়লো সিন্ডিকেটকে দায়ী করছেন ব্যবসায়ীরা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রী লায়লার মৃত্যু

বসন্ত বরণে মেতেছে ইবি

ইবি প্রতিনিধি-
ক্যালেন্ডারের পাতায় আজ ২ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ। শীতের খোলস পাল্টে প্রকৃতি তার রূপ বদলাতে শুরু করেছে। খুলে দিয়েছে দক্ষিণা দুয়ার। সে দুয়ারে বইছে ফাল্গুনী হাওয়া। ফাল্গুনের হাত ধরেই ঋতুরাজ বসন্তের আগমন। এই বসন্তকে বরণ করে নিতে বরাবরের মতই ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মেতে উঠেছে রঙিন উৎসবে।
দিনটি উপলক্ষ্যে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বাংলা বিভাগের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে এসে আলোচনা সভায় মিলিত হয়। এসময় ছেলেরা হলুদ পাঞ্জাবি আর মেয়েরা হলুদ শাড়ি ও খোপায় ফুল গুঁজে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শিক্ষার্থীদের বসন্তের সাজে ক্যাম্পাস হয়ে উঠেছে প্রাণবন্ত। পরে আলোচনা অনুষ্ঠান শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক প. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও বাংলা বিভাগের অন্যান্য শিক্ষকরাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্টানটির সঞ্চালনায় ছিলেন অনি আতিকুর রহমান ও ওয়াহিদা খানম আশা।
এসময় উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, আমাদের সংস্কৃতির এক সুন্দর ঋতু বসন্ত। বাঙালির ছয় ঋতুর রয়েছে ভিন্ন ভিন্ন ঐহিত্য। কিন্তু বসন্তের আমেজ সবাইকে এনে দেয় অসামান্য পরিবর্তন। নানা ফুলের সমারোহ পরিবেশকে করে তোলে উপভোগ্য। ফুল আর প্রকৃতির নতুন সাজে তৈরি করে পরিবেশ । সবার জীবনে একইভাবে পরিবর্তনের ছোঁয়া লাগে।
এম বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category