সর্বশেষ সংবাদ:
কালিয়াকৈরে কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ ধোবাউড়ায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সদর ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতি সভা আমি চেয়ারম্যান হবো নবাবগঞ্জে প্রেমিককে জিম্মি করে প্রেমিকাকে ধর্ষন। গ্রেফতার ৪ ধোবাউড়ায় উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে জাতীয় পতাকার অবমাননা,সচেতন মহলের তীব্র নিন্দা ভারতে বাবরি মসজিদ ভেঙ্গে রাম মন্দির স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ধোবাউড়ায় মানববন্ধন সিরাজগঞ্জের সলঙ্গায় ৫৬ পিস ইয়াবাসহ আটক ১ ধোবাউড়ায় মাস্ক বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে আদিবাসী দিবস পালিত ধোবাউড়া উপজেলাকে মাদকমুক্ত করতে যুবকদের খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে–জালাল উদ্দিন সোহাগ ধোবাউড়ায় দলিল লেখক সমিতির নতুন কমিটি

কমলগঞ্জে বসন্ত উৎসব উদযাপন 

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ-
ঋতু রাজ “বসন্ত”কে বরণ করতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার তিলকপুরে “বসন্ত” উৎসব অনুষ্ঠিত হয়েছে। নানা আয়োজনের মধ্য দিয়ে আজ ১৪ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ১০টায় রাণীরাবাজারে শ্যামলী সংঘের উদ্যোগে আনন্দ র‍্যালীর মাধ্যমে দিনব্যাপী এই উৎসবের শুভ সূচনা হয় । উত্তর তিলকপুর মনিপুরী পল্লীর শিব মন্দির সংলগ্ন মাঠে অস্থায়ী মন্ডপ প্রতিষ্ঠা করে ‘বসন্ত বরণ-১৪২৫’ উৎসব অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা, নৃত্য-গীত,কবিতা আবৃত্তি, নাট্যাভিনয় সহ নানা নানা আয়োজনের মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ উৎসবে মেতেছিল উঠেছিল মনিপুরী আবাল-বৃদ্ধ-বনিতাসহ সকল নারাী-পুরুষ। অনুুষ্টিত হয় হয় বসন্তকালীন রাসলীলানুষ্টানও । সেখানে কৃষ্ণের ভূমিকায় ছিলেন রিংকু সিংহ, রাধিকা ও বৃন্দাদেবীর ভূমিকায় ছিলেন যথাক্রমে নিধিয়া সিনহা ও শুভ্রতী সিনহা ।
পহেলা ফাল্গুন দেশের অন্যতম একটি বৃহৎ সর্বজনীন উৎসবে পরিণত হলেও এই উপজেলায় এবছর এই উৎসব এককভাবে পালন করলো নৃতাত্বিক জনগোষ্ঠীভূক্ত বর্ণময় শিল্পকলা সমৃদ্ধ মনিপুরী সম্প্রদায়। তিলকপুর ব্যতিত উপজেলার অন্যকোথাও এই উৎসব পালনের কোন খবর পাওয়া যায়নি।
উৎসবের আয়োজকদের একজন তরুণ সমাজসেবক বিপুল কুমার সিংহের সাথে আলাপচারিতায় জানা গেলো, এ বছর তাদের প্রথম আয়োজন তাই পরিসরও কিছুটা ক্ষুদ্র। ‘আগামী বছর থেকে আরও বড় পরিসরে বসন্ত উৎসব উদ্যাপনের অভিপ্রায় ব্যক্ত করলেন তিনি। আয়োজকরা আরও জানান, অসামাজিক কমর্কান্ড থেকে এলাকার যুবসমাজকে দূরে রাখার প্রচেষ্টা হিসাবেই তাদের এই আয়োজন।
নোটঃ ছবি সংযুক্ত ।

নাদিয়া আক্তার নিয়ারুন, কমলগঞ্জ (মৌলভীবাজার)।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category