সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় বন্যায় প্লাবিত এলাকাসহ রাস্তাঘাট পরিদর্শন করেন জেলা প্রশাসক মিজানুর রহমান ধোবাউড়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী হচ্ছে বেকারি পন্য ধোবাউড়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু  ধোবাউড়ায় “আমার চোখে আমার ধোবাউড়া” ফটোগ্রাফি কনটেস্ট পুরস্কার বিতরণ ধোবাউড়ায় অবাধে বিক্রি হচ্ছে যৌন-উত্তেজক ট্যাবলেট ও বিভিন্ন পানীয় দ্রব্য ধোবাউড়ায় মরহুম সাংবাদিক সিরাজুল ইসলাম স্বরণে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত পঞ্চগড়ে ‘লাম্পি স্কিন’ রোগে গবাদি পশু আক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ধোবাউড়ায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসার জন্য ১৩ লক্ষ টাকা সহায়তা প্রদান হিলিতে স্থলবন্দরে পেঁয়াজের দাম বাড়লো সিন্ডিকেটকে দায়ী করছেন ব্যবসায়ীরা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রী লায়লার মৃত্যু

ইবিতে নাটক ‘নাদানের বিয়ে’ মঞ্চস্থ

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থিয়েটারের নবীন বৈজয়ন্তী উৎসব উপলক্ষ্যে ‘নাদানের বিয়ে’ নাটক মঞ্চায়িত হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে নাটকটি মঞ্চস্থ হয়।
জানা যায়, বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় ও থিয়েটারের সাধারণ সম্পাদক এনামুল হকের নির্দেশনায় নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটির সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান। এতে অভিনয় করেন বদরুল আমিন পিয়াস, নিশাত আনজুম, তন্ময় সেন, মুঈদ হাসান, রেজওয়ান আহমেদ, নাহিদ, তাজনিয়া আহমেদ লাবণ্য, ফাহিম ফয়সাল এবং কামরুল ইসলাম সুজন।
নাটকটিতে গ্রামের মাতব্বর জোর করে গরীব বাবার অল্প বয়সী সুন্দরী কন্যাকে তার পাগল ছেলের সাথে বিয়ে দেয়। ছেলের বউকে বাড়িতে নিয়ে এসে সীমাহীন অত্যাচার করে। নাটকটিতে মূলত বাল্য বিবাহ, যৌতুক প্রথার কুফল ও সমাজে নারী নির্যাতনের চিত্র ফুটে উঠে।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মুন্সী মুর্তজা আলী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের কর্মকর্তা ও থিয়েটারের উপদেষ্টা গাউসুল আজম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এম বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category