সর্বশেষ সংবাদ:

তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক শিক্ষা সফর-২০ ব্যবস্হাপনায় অলিলা গ্রুপ

মামুনুর রশিদ তরফদার মৌলভীবাজার থেকেঃ-
রাজনগর উপজেলার তারাপাশা স্কুল এ্যান্ড কলেজের বার্ষিক শিক্ষা সফরে কুলাউড়া মাধবকুন্ড পর্যটন এলাকায় বিদ্যালয় এ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর বিভিন্ন শাখার ৭০ জন মেধাবী ছাত্র-ছাত্রী, শিক্ষক, শিক্ষিকাবৃন্দ ও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি, সকল সদস্যবৃন্দ সহ শুভাকাঙ্ক্ষীদের নিয়ে বার্ষিক ২০২০ইং শিক্ষা সফর সম্পন্ন হয়।
ছাত্র-ছাত্রীদের থেকে  জানা যায়,তারাপাশা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের ৭০ জন শিক্ষার্থী যাদের ক্রমিক নং ১-১০ তাদেরকে বিশেষ পুরুষ্কার হিসাবে জেলার পর্যটন শহর কুলাউড়ার মাধবকুণ্ড জলপ্রপাত সহ দর্শনীয় স্থান ভ্রমন করিয়েছেন।
সেখানে অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও তারাপাশা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ জিল্লুর রহমানের পক্ষথেকে ওয়েস্টার্ন রেস্টুরেন্ট এর স্পেশাল বিরিয়ানি সহ বিভিন্ন ধরনের খাদ্য পরিবেশনা করানো হয় ।
স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীরা জানান, উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের  শিক্ষক,শিক্ষিকা এবং শুভাকাঙ্ক্ষীদের জন্য শিক্ষণীয় ভ্রমনের আয়োজন করেন আলহাজ্ব মোহাম্মদ জিল্লুর রহমান। তিনি এ শিক্ষা প্রতিষ্ঠানকে সুনাম অর্জনের জন্য অন্যতম মাধ্যম হিসেবে কাজ করে যাচ্ছেন এবং শিক্ষা সফরের সম্পূর্ন ব্যয় তার একান্ত  ব্যক্তিগতভাবেই দিয়েছেন।
এছাড়াও বিশেষ ২৬ টি পুরুষ্কার বিতরণ করা হয়েছে। পুরুষ্কৃত হয়েছেন শিক্ষক সহ ছাত্র – ছাত্রীরা এবং শুভাকাঙ্ক্ষীরা।
কবিতা, গান এবং আবৃত্তির মাধ্যমে বার্ষিক শিক্ষা সফরকে সৌন্দর্য মন্ডিত করে তুলেন।
পর্যটকের মধ্যে জায়নুছ সালেকিন তানজিম(৮) সহ ছাত্র-ছাত্রীরা বলেন, আমরা মাধবকুন্ডে অনেক মজা করেছি,সেখানে অনেক সুন্দর জলপ্রপাত দেখেছি,সেটা অনেক উচু এবং পাথরের বেষ্টনী রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা চারিদিকে।
এই শিক্ষা সফরে উপস্থিত ছিলেন তারাপাশা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজ এর গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ জিল্লুর রহমান ,স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম খান সহ সকল শিক্ষক,শিক্ষিকাবৃন্দ ও গভর্নিংবডির সকল সদস্যবৃন্দ এবং শুভাকাঙ্ক্ষীরা ।
গভর্নিংবডির সভাপতি বলেন,আগামী বছর ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা মেধা তালিকায় এগিয়ে আসবে তাদেরকে সিলেট ডিভিশনের বাহিরে ভ্রমন করার সুযোগ দেওয়া হবে। তবে যারা মেধা তালিকায় আসবে না তাদেরকেও সফরের ব্যবস্হা করাবেন কিন্তু তা শুধু মৌলভীবাজার জেলার ভিতরেই।
ছাত্রছাত্রীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা তৈরী করায় সকলের মধ্যে একটা আনন্দ বিরাজ করছে।সকল শিক্ষার্থীরা চায় মেধা তালিকায় অন্তর্ভুক্ত হতে। এবং শিক্ষকরা মনে করছেন শিক্ষার্থীদের মধ্যে বড় ধরণের প্রতিযোগীতা সৃষ্টি হয়েছে।
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category