সর্বশেষ সংবাদ:
ধোবাউড়ায় ইয়াবা ব্যবসায়ী ২ জন ও ফেনসিডিল ব্যবসায়ী ১জন কে আটক করে আদালতে প্রেরণ ধোবাউড়ায় বানের পানি কেড়ে নিলো পৃথক গ্রামে দুই শিশুর তাজা প্রাণ ধোবাউড়ায় মোটর সাইকেল দুর্ঘটনায় শিবানন্দখিলা গ্রামে একজন নিহত ধোবাউড়ায় বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কমিটি অনুমোদন মসজিদ প্রাঙ্গণে বৃক্ষ রোপন করে পবিত্র ঈদ-উল আযহাকে স্বরণীয় করলেন মাহফুজুল আলম ফাহাদ আমি গরীব মানুষ, মাইনসের জমিত বাউয়াইল্লা থাহি…. সাংসদ জুয়েল আরেং এর প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ধোবাউড়া উপজেলায় শতভাগ বয়স্ক ও বিধবা ভাতা চালু ধোবাউড়ায় উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের উদ্যোগে বিভিন্ন হাটবাজারে কাজ করছে ভেটেরিনারি মেডিকেল টিম ধোবাউড়ায় “আলোর মিছিল” সমাজ উন্নয়নমূলক সংগঠনের দক্ষিণ মাইজপাড়া ইউপি কমিটি গঠন ধোবাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, সাইকেল বিতরণসহ বিদ্যুৎ ও রাস্তা উদ্বোধন করেন সাংসদ জুয়েল আরেং

মুজিববর্ষে ই-পাসপোর্ট জাতির জন্য একটি উপহার: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ-   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিববর্ষে ই-পাসপোর্ট জাতির জন্য একটি উপহার। এর মাধ্যমে ই-পাসপোর্ট যুগে প্রবেশ করল বাংলাদেশ।

বুধবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তির জ্ঞানসম্পন্ন শিক্ষিত জাতি হিসেবে বাংলাদেশ যেন গড়ে উঠতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

দক্ষিণ এশিয়ায় বাংলাদেশই সর্বপ্রথম ই-পাসপোর্ট চালু করতে সক্ষম হয়েছে জানিয়ে সরকারপ্রধান বলেন, ডিজিটাল বাংলাদেশের জন্য ১৯৯৬ সাল থেকে আমরা কিছু উদ্যোগ নিয়েছিলাম। তখন শেষ করতে পারিনি। পরে ক্ষমতায় এসে সেগুলো করি। আজকে প্রায় সমগ্র বাংলাদেশে ইন্টারনেট সেবা দিতে সক্ষম হয়েছি।

এ সময় প্রধানমন্ত্রী ই-পাসপোর্ট প্রকল্পের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের সবাইকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এই উদ্বোধনের ফলে আজ থেকে সর্বসাধারণের জন্য ই-পাসপোর্ট উন্মুক্ত হলো। এ পর্যন্ত বিশ্বের ১১৮টি দেশে ই-পাসপোর্ট চালু হয়েছে। ১১৯তম দেশ হিসেবে বাংলাদেশ ই-পাসপোর্ট যুগে প্রবেশ করল।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category