গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি শিক্ষার্থী নেপালি নাগরিক সুমি সিংহকে যৌন নিপিড়নকারী শিক্ষক হুমায়ুনের অপসারনসহ শাস্তির দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন’

আসাদুজ্জামান বাবুল,গোপালগঞ্জ:
গোপালগঞ্জ বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্রী নেপালি নাগরিক সুমি সিংহকে যৌন নিপিড়নের প্রতিবাদ ও ঘটনার সাথে সম্পৃক্ত বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক হুমায়ুন কবিরের অপসারনসহ কঠোর শাস্তির দাবীতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। আজ রোববার বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসুচী পালন করেন তারা। প্রায় ২ ঘন্টাব্যাপী মানববন্ধনে ১৬৫ জন নেপালি ও সোমালিয়া, নাইজেরিয়াসহ প্রায় ২ শতাধিক বিদেশী শিক্ষার্থী অংশ নেন।

ক্ষোভ প্রকাশ করে বিদেশী শিক্ষার্থীরা বলেন, এরআগে ২জন শিক্ষার্থীকে যৌন নিপিড়নের অভিযোগে শিক্ষক আক্কাস আলীর বিরুদ্ধে কঠোর আন্দোলন করে তাকে পদত্যাগ করিয়ে ঘরে ফিরেছিলেন বাংলাদেশী শিক্ষার্থীরা। কিন্ত নেপালি শিক্ষার্থী সুমি সিংহের ঘটনায় এখনও পর্যন্ত বাংলাদেশী শিক্ষার্থীরা কোন আন্দোলন করেননি। বৈষম্যমুলক আচরনের তীব্র পতিবাদ জানিয়ে বিদেশী শিক্ষার্থীরা অনতি বিলম্বে শিক্ষক হুমায়ুন কবিরের অপসারনসহ কঠোর শাস্তি দাবী করেন। তারা বলেন, দ্রুত সময়ের মধ্যে তাদের দাবী বাস্তবায়ন করা না হলে কঠোর আন্দোলনের ডাক দিবে শিক্ষাথীরা। শিক্ষার্থীরা বলেন, শিক্ষক হুমায়ুন কবির শুধু সুমি সিংহকেই যৌন নিপিড়ন করে ক্ষান্ত হননি তিনি ৩ জন শিক্ষিকাকেও যৌন নিপিড়ন করেছেন। শিক্ষক হুমায়ুন কবির জাতিরপিতার নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষুন্ন করছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category