সর্বশেষ সংবাদ:
হাইকোর্টের রায় না মেনে ঘুষ বানিজ্যে ফেঁসে যাচ্ছে সাবেক জেলা শিক্ষা অফিসার সহ একাধিক কর্মকর্তা  ধোবাউড়ায় ইসলামিয়া টেকনিক্যাল বিএম কলেজে পরিক্ষা দিতে পারেনি শতাধিক শিক্ষার্থী দিল্লিতে জুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪৩ চলচ্চিত্র শিল্পীদের হাতে আজ পুরস্কার তুলে দেবেন; প্রধানমন্ত্রী এসএ গেমসের চলতি আসরে: নবম স্বর্ণ জিতলো বাংলাদেশ জিজ্ঞাসাবাদ শেষে রুম্পার কথিত প্রেমিক গ্রেফতার করেছে (ডিবি) পুলিশ শুধু বাংলাদেশ নয় বিশ্বের ১৯৫ দেশে উদযাপিত হবে মুজিববর্ষ বিএনপি বিলীন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির: জিএম কাদের তারাকান্দা শিক্ষকের সরকার বিরোধী পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল পেশির বলে দলের নেতা হওয়া যাবে না বলেছেন : ওবায়দুল কাদের

দুই ভাইয়ের বিরোধে বিক্রি হয়ে যাচ্ছে যুক্তরাজ্যের ডেইলি টেলিগ্রাফ

নিউজ ডেস্কঃ-  আর্থিক লোকসান ও অনলাইন ভার্সনের খবরের চাপে যুক্তরাজ্যের খ্যাতনামা দৈনিক টেলিগ্রাফ পত্রিকা বিক্রি হয়ে যাচ্ছে বলে খবর এসেছে। তবে মালিকানা নিয়ে বার্কলি পরিবারের দুই ভাইয়ের বিরোধের জেরেই পত্রিকাটি বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তাদের পারিবারিক ওয়েবসাইটে বলা হয়েছে।

দুইশ বছরেরও বেশি সময় ধরে যুক্তরাজ্যের সংবাদমাধ্যমে প্রভাববিস্তারি টেলিগ্রাফ পত্রিকা দেশটির অনেক নীতিনির্ধারণেও ভূমিকা রেখে আসছিল। বিক্রির মাধ্যমে মালিকানা বদল হলে তাদের সম্পাদকীয় নীতিতে কোনও পরিবর্তন আসবে কিনা সে সম্পর্কে কোনও ধারণা পাওয়া যায়নি।

এক প্রতিবেদনে বিবিসি বলেছে, কয়েক বছর পত্রিকা বিক্রির হার কমাসহ আর্থিক ব্যয় বৃদ্ধির কারণে টেলিগ্রাফ ও পত্রিকাটির রবিবারের বিশেষ সংস্করণ ‘সানডে টেলিগ্রাফ’ বিক্রি করা হতে পারে। আগামী এক থেকে দেড় বছরের মধ্যে বিক্রি হওয়ার সম্ভাবনার কথা বলেছে বিবিসি।

তবে বিক্রির জন্য এখনও কোন পরামর্শক নিয়োগ দেয়া হয়নি। গত কয়েক বছর ধরেই টেলিগ্রাফ বিক্রির বিষয়ে আলোচনা চলে আসছে। যদিও পত্রিকাটির মালিকপক্ষ থেকে এখনও পর্যন্ত চূড়ান্ত কোনও সিদ্ধান্ত জানায়নি।

এদিকে জানা যাচ্ছে, ইংল্যান্ডের বিখ্যাত বার্কলি পরিবারের ফ্রেডেরিক বার্কলি ও ডেভিড বার্কলি ভাতৃদ্বয়ের মধ্যে উত্তরাধিকার সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের কারণে পত্রিকা বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমন খবর দিয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

২০০৪ সালে উত্তরাধিকার সূত্রে এইডেন বার্কলি ও হাওয়ার্ড বার্কলি তাদের বাবার নিকট থেকে এই পত্রিকার মালিকানা পায়। কিন্তু পত্রিকা বিক্রির বিষয়ে তাদের কোনও মন্তব্য এখন পর্যন্ত আসেনি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিরোধের কারণে প্রথম ‘দ্য টেলিগ্রাফ’ পত্রিকাটি বিক্রি করতে পারেন দুই ভাই। এর মধ্যে টেলিগ্রাফ মিডিয়া গ্রুপও আছে।

চলতি মাসের ১৭ তারিখে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, গত কয়েক বছরের চেয়ে চলতি বছরে পত্রিকাটির লাভের পরিমাণ কমেছে ৯৪ শতাংশ।

দ্য ডেইলি টেলিগ্রাফকে বিশ্বের শতবর্ষী পুরনো কয়েকটি পত্রিকার একটি বলে মনে করা হয়। এটির প্রথম সংস্করণ প্রকাশ হয় ১৮৫৫ সালের ২৯ জুন। বর্তমানে পত্রিকাটির সার্কুলেশন কমে প্রায় তিন লাখে এসে ঠেকেছে। আর সাপ্তাহিক সানডে টেলিগ্রাফের গ্রাহকসংখ্যাও কমে ২ লাখ ৪৪ হাজার ৩৫১ কপিতে এসেছে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category